সেন্সর বোর্ডের চরম সিদ্ধান্ত! মুক্তির আগেই বাদ একাধিক দৃশ্য, কি বলছে ‘পাঠান’ ছবির সেন্সর রিপোর্ট

what does the censor report of the film pathan say

সম্প্রতি সময়ে, বলিউডের বাদশা শাহরুখ খান এবং (Sharukh Khan) জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন অভিনীত ছবি ‘পাঠান’ (Pathaan) নিয়ে তোলপাড় হচ্ছে গোটা দেশ। খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে ছবিটি, তবে মুক্তির আগেই ছবিটিকে ঘিরে তৈরি হয়েছে বিপত্তি। ছবির ‘বেশরম রং’ গানে দীপিকা পাড়ুকোনে’র গেরুয়া বিকিনি নিয়ে ঝড় বইছে সমোলোচনার। এর পাশাপাশি দেশের হিন্দু সংগঠনের একাংশ সোচ্চার হয়েছেন শাহরুখের ছবি পাঠানের বিরুদ্ধে।

বাদ যায়নি মুসলিম সংগঠনও। খবর অনুযায়ী, মুসলিম উলেমা সংগঠন আসন্ন ছবি পাঠানের ঘোর বিরোধিতা করছেন। এমন পরিস্থিতিতে ছবির বিরুদ্ধে বড়সড় নির্দেশিকা জারি করল সেন্সর বোর্ড। শাহরুখ এবং দীপিকা অভিনীত পাঠান ছবিকে সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (CBFC) ১০ টিরও বেশি দৃশ্য বাদ বা কেটে দেওয়ার আদেশ দিয়েছে।

একটি মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় এটির প্রথম গান বেশারম রং প্রকাশের পর তুমুল বিতর্ক সৃষ্টি করে। গানটিতে দীপিকার কমলা রঙের বিকিনি নিয়ে উঠছে অনেক প্রশ্ন। সেন্সর বোর্ডের নির্দেশ অনুসারে ছবি থেকে বেশ কিছু দৃশ্য বাদ পরতে চলেছে। তবে বিতর্কের একটি প্রধান কারণ অভিনেত্রীর কমলা রঙের বিকিনির দৃশ্য বাদ যাবে কিনা, সে ব্যাপারে কোন সঠিক খবর পাওয়া যায়নি।

যদিও জানা যাচ্ছে, সেন্সর বোর্ডের পক্ষ থেকে কমলা রঙের বিকিনি পোশাকে কোনও পরিবর্তনের কথা বলা হয়নি। তবে এই ছবির গান বেশারম রং -এও বেশ কিছু পরিবর্তনের নির্দেশ দিয়েছে বলে জানা গেছে। পাঠান ছবিতে জন আব্রাহামকে বিরোধী চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। ৪ বছর পর শাহরুখ খানের চলচ্চিত্রে প্রত্যাবর্তন কতটা সারা ফেলে দর্শক মহলে সেটাই দেখার বিষয়। ছবিটি যশ রাজ ফিল্মস দ্বারা সমর্থিত। অভিনেতা এই ছবি একটি বিশাল গুঞ্জন তৈরি করেছে এবং বক্স অফিসে ধ্বংসযজ্ঞ চালাবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *