,


সংবাদ শিরোনাম:
«» কোভিড: দেশে দৈনিক সংক্রমণের হার ৭ মাস পর ৩ শতাংশের নিচে নামল «» হামের টিকা একবার নিলে মোটামুটি সারা জীবনই ভালো কাজে দেয়।  জল বসন্তের টিকা ১০ থেকে ২০ বছরের জন্য সুরক্ষা দেয়। আর ধনুষ্টঙ্কারের টিকার কার্যকারিতা থাকে এক দশক কিংবা তারও বেশি সময়। অথচ কোভিড-১৯ টিকা দেওয়ার পর ছয় মাস না যেতেই অনেক দেশের স্বাস্থ্য কর্মকর্তাদের বাড়তি একটা ‘বুস্টার ডোজ’ দেওয়ার কথা ভাবতে হচ্ছে। «» গাজীপুরে কারে ট্রেনের ধাক্কা, ঢাবির সাবেক শিক্ষক নিহত «» «» দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে একদিনে আরও ২১ জনের মৃত্যু হয়েছে, সংক্রমণ ধরা পড়েছে আরও ৮৪৭ জনের মধ্যে। «» ভূমি অফিসের ঘুষকাব্য: যেখানে ছাড় নেই মন্ত্রীদেরও «» ভূমি অফিসের ঘুষকাব্য: যেখানে ছাড় নেই মন্ত্রীদেরও «» «» আমার প্রানপ্রিয় সিদ্ধিরগন্জবাসী ও আমার সন্তান তুল্য নেতাকর্মীবৃন্দ মনেরেখো যাদের নিজস্ব কোন গোল নেই! তারাই অন্যের মাঠে গোল দিয়ে নিজেদেরকে বড় খেলোয়াড় ভাবে।আপনাদের পাড়াতে ও এইরূপ খেলোয়াড় আছে। জীবনের এই খেলাতে হারার জন্য প্রস্তুত থেকো কিন্তু খেলা ছাড়বার কোন প্রস্তুতি নিও না। অনেকেই নিয়েছে কিন্তু আমার বিশ্বাস আপনারা নিবেন না। তবে খেলা শেষ হবার পর, (এ খেলা সে খেলা নয়, এ খেলা সেই খেলা।) বুঝতে পারবেন কে খেলোয়াড় ছিলো। তবে কথা দিচ্ছি আমি আপনাদের পাশে ছিলাম,আছি, থাকবো ইনশাআল্লাহ এই পৃথিবীর বুকে যতদিন বেঁচে থাকবো- আলহাজ্ব মোঃ ইয়াছিন মিয়া সাধারণ সম্পাদক। বাংলাদেশ আওয়ামীলীগ। সিদ্ধরগন্জ থানা শাখা। «» তরুণ প্রজন্ম সোলজার

গাংনীর হাড়াভাঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার : মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়নের হাড়াভাঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে চাঁদা দাবীর প্রতিবাদে ও চাঁদাবাজকে গ্রেফতার এবং তার বিচারের দাবীতে মানববন্ধন করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার সময় ওই বিদ্যালয়ের সামনে রাস্তার উপর প্রায় আধা ঘণ্টাব্যাপি মানববন্ধন করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক টুকুল মাহমুদের নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতির মেহেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও গাংনীর জেটিএস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফিরোজ জাহাঙ্গীর হেলু, সহ-সভাপতি এবং এম.এইচ.এ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও সি.এফ.এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল-হেলাল, কাজীপুর মাথাভাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন, হাড়াভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল হাসান পলাশ, হাড়াভাঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শফিকুল ইসলাম শফিসহ বিদ্যালয়ের সহকারী শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ।

হাড়াভাঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক টুকুল মাহমুদ জানান, হাড়াভাঙ্গা গ্রামের ইয়াহিয়া মোল্লার ছেলে জুরাইস হোসেন সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবত এলাকায় চাঁদাবাজীসহ নানা ধরণের অপকর্ম চালিয়ে আসছিল। সে বেশ কয়েকদিন যাবত আমার কাছে ৩ লাখ টাকা চাঁদাদাবী করে আসছিল। তার দাবীকরা চাঁদা না দিতে চাইলে, সে আমাকে বিভিন্ন সময় নানা ভাবে হুমকি দিয়ে আসছিল। গত সোমবার বিকেল তিনটার সময় বিদ্যালয়ে এসে আবারো চাঁদা দাবী করে জুরাইস। এসময় অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা তাকে মারধর শুরু করেন। পরে এক পর্যায়ে সে কৌশলে পালিয়ে যায়। তিনি আরো জানান, এর আগেও সে বিদ্যালয়ের উন্নয়ন কাজ চলার সময় ৫০ হাজার টাকা চাঁদা দাবী করেছিল। জুরাইস হোসেন গত বছর র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) (কুষ্টিয়া) ক্যাম্পের সদস্যদের হাতে চাঁদাবাজির কারণে আটক হয়েছিল। জুরাইস হোসেন এলাকার লোকজনকে মিথ্যা মামলার ভয় দেখিয়ে পুলিশের নাম ভাঙ্গিয়ে নিরবে ব্যাপক চাঁদাবাজি করে আসছিল।
জুরাইস হোসেনের চাঁদাবাজীর কারণে বর্তমানে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে বলে জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *