,


সংবাদ শিরোনাম:
«» টাঙ্গাইলের সখীপুর উপজেলায় অধ্যক্ষ জামাল হোসেন হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড «» সচিব, ব্যাংক কর্মকর্তাসহ বিভিন্ন পরিচয়ে প্রতারণা, প্রতারক চক্রের ৮ সদস্য গ্রেফতার «» ঢাকার কেরানীগঞ্জে ৯৮ ভরি স্বর্ণ লুটের ঘটনায় পুলিশ কনস্টেবল গ্রেপ্তার «» কোভিড: এক দিনে ২১৪ রোগী শনাক্ত, ১ জনের মৃত্যু «» দেশ ও জনগণের জন্য কাজ করতে পুলিশ সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন আইজিপি «» চীনে পড়তে যেতে চাইলে যে ১০ প্রশ্নের উত্তর জেনে রাখা ভালো «» পদ্মা সেতু নির্মাণে শেখ হাসিনাকে অসমসাহসী বললেন চীনের রাষ্ট্রদূত «» একাত্তরে ৩ লাখের বেশি বাংলাদেশি শরণার্থী কলেরায় মারা যায় পশ্চিমবঙ্গের বনগাঁয় বাসিন্দা ছিল ৫১ হাজার, অথচ সেখানে আশ্রয় নিয়েছিল ১ লাখ ৭৪ হাজার শরণার্থী। এই বাড়তি মানুষের চাপ পড়েছিল স্বাস্থ্যে, বিশুদ্ধ পানিসহ নানা ক্ষেত্রে। «» বিএম ডিপোতে অক্ষত রফতানি পণ্য শিপমেন্টের দাবি বিজিএমইএর «» এখনই ইভিএমে ভোট চায় না অধিকাংশ দল

রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তা করুন : জাতিসংঘের প্রতি প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিয়ানমার থেকে জোরপূর্বক বিতাড়িত রোহিঙ্গাদের বাংলাদেশ থেকে সেদেশে প্রত্যাবাসনে সহযোগিতা করার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার রাতে জাতিসংঘ মহাসচিব অ্যান্থনিও গুতেরেসের সঙ্গে টেলিফোনে আলাপকালে এ আহ্বান জানান।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে জানান, জাতিসংঘ মহাসচিব গতকাল রাত ৯টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন এবং তাঁর সাথে প্রায় ১২ মিনিট কথা বলেন।
প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যু জাতিসংঘ নিরাপত্তা পরিষদে উত্থাপনের জন্য জাতিসংঘ মহাসচিব অ্যান্থনিও গুতেরেসকে ধন্যবাদ জানান।
তিনি জাতিসংঘ মহাসচিবকে অবহিত করেন যে, তাঁর সরকার আসন্ন বর্ষা মৌসুমে অন্তত এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তরে উদ্যোগ গ্রহণ করেছে।
শেখ হাসিনা জাতিসংঘ মহাসচিবকে বাংলাদেশে আসার এবং মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর দমন অভিযানের পর এ দেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা প্রত্যক্ষ করার আহ্বান জানান।
প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের সঙ্গে সম্পাদিত মিয়ানমারের চুক্তি দ্রুত বাস্তবায়নের ব্যাপারেও জাতিসংঘ মহাসচিবের সহযোগিতা কামনা করেন।
জাতিসংঘ মহাসচিব ১০ লক্ষাধিক রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দিয়ে মানবিকতা দেখানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।
প্রধানমন্ত্রী বাংলাদেশ ও মিয়ানমার ১০ লক্ষাধিক রোহিঙ্গাকে তাদের নিজ ভূমিতে প্রত্যাবাসনের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে উল্লেখ করে এ চুক্তি বাস্তবায়নে জাতিসংঘ মহাসচিবের সহায়তা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published.